মেনু নির্বাচন করুন

অসহায় বৃদ্ধাকে বয়স্কভাতা প্রদান

গত ১৬ ডিসেম্বর, ২০১৮ খ্রি. তারিখে চুয়াডাঙ্গা পৌরসভাধীন ৮ নং ওয়ার্ডের ফার্মপাড়া এলাকার বিধবা বৃদ্ধা মা হৃদরোগে আক্রান্ত। চিকিৎসার খরচের জন্য দূরবর্তী জামজামী বাজারে শীতকে উপেক্ষা করে ছিন্ন একটি শাড়ি পরিধান করে বাজারে আগত মানুষের কাছে অর্থ ভিক্ষা চাচ্ছিলেন। সারাদিনে মাত্র পঞ্চাশ টাকা রোজগার করেছেন। বিষয়টি আমার নজরে আসলে আমি তার একটি ছবি ও ঠিকানা সংগ্রহ করে ফেসবুকে একটি স্ট্যাটাস দিই। স্ট্যাটাসটি ট্যাগ করি সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক আধুনিক সমাজসেবা অধিদপ্তরের প্রাণপুরুষ পরম শ্রদ্ধেয় Gazi Kabirমহোদয়কে। আজ ১৭ ডিসেম্বর, ২০১৮ খ্রি. তারিখ দুপুরে মহাপরিচালক মহোদয়ের সাথে মুঠোফোনে বিষয়টি নিয়ে আলাপকালে তিনি আমাকে লাইনে রেখে উপপরিচালক, সমাজসেবা কার্যালয় চুয়াডাঙ্গা মহোদয়কে বিকেল পাঁচটার মধ্যে উক্ত মাতার জন্য বকেয়াসহ বয়স্ক/ বিধবা ভাতার বই, একটি শাড়ি এবং শীতবস্ত্র প্রদান করতে নির্দেশনা প্রদান করেন।

মহাপরিচালক মহোদয়ের নির্দেশক্রমে আজ বিকেল তিনটার সময় উপপরিচালক মহোদয় উক্ত বৃদ্ধা মাতার হাতে বয়স্ক ভাতার বই, একটি শাড়ি এবং শীতবস্ত্র প্রদান করেন।

কৃতজ্ঞতা প্রকাশ করছি জননেত্রী শেখ হাসিনার নিকট যিনি বয়স্ক/বিধবা/ প্রতিবন্ধী ভাতা প্রদান প্রবর্তন করে বিধবা/ বয়স্ক এবং প্রতিবন্ধীদেরকে সমাজের মূল স্রোতধারায় যুক্ত করেছেন।

বিনম্র কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জ্ঞাপন করছি সমাজসেবা অধিদপ্তরের ডায়নামিক মহাপরিচালক মহোদয়ের প্রতি যিনি বরাবরই আমার মানবিক আবেদনে তাৎক্ষণিক সাড়া দিয়ে সমাজের পিছিয়ে পড়া মানুষদের পাশে দাঁড়িয়ে কৃতজ্ঞতা ও শ্রদ্ধা অর্জন করেছেন।

একইসাথে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি উপপরিচালক, সমাজসেবা কার্যালয়, চুয়াডাঙ্গা মহোদয়সহ তার টিমকে যাঁরা এই মানবিক কর্মযজ্ঞে শরীক হয়েছেন।


Share with :

Facebook Twitter